একটা কিছু কিনতে গেলে যে পরিমান ঘাঁটাঘাটি করা লাগে! এরপরেও দেখা যায় রিলায়েবল সোর্স পাওয়া যায় না প্রোডাক্টটা অর্ডার দেয়া বা কিনতে যাওয়ার জন্য। একজন ক্রেতা হিসেবে এই প্যারা প্রায়ই খাই। সেই অভিজ্ঞতার আলোকে টাউন-সেন্টারে কনজিউমার প্রোডাক্টের মডিউলটা ডিজাইন করেছি। আপাতত এখানে পন্য সম্পর্কে তথ্য ও প্রাপ্তিস্থান এবং কোথাও কোন অফার/ডিসকাউন্ট চলছে কিনা এসব দেখাবে।

শুরুতে আমরা ৮টা মার্কেট নিয়ে কাজ করছি। প্রতিটা মার্কেটের জন্য কমপক্ষে ৩টা শপ কানেক্ট করার প্ল্যান আছে আগামী ২৫ অক্টোবরের ভেতরে। আগামী সপ্তাহে ঢাকা টাউন-সেন্টারের টীম মাঠে নামবে ৮টা মার্কেটের প্রতিটায় এই শপ কানেক্ট করতে। ভাবলাম তার আগে আমার ফ্রেন্ডলিস্ট বা ফলোয়ারদের ভেতরে যদি কেউ শপ মালিক হয়ে থাকেন তাদেরকে সুযোগ দেই।

প্রথম দিকে সকল শপ মালিকদের একটা ফ্রি ইনভেন্টরি সফটওয়্যার দেয়া হবে। আগামী ২০ তারিখ থেকে আমরা শপগুলো রেজিঃ শুরু করবো যাতে ২৫ তারিখে পাবলিক রেজিঃ শুরু করার আগেই প্রাপ্তিস্থান যুক্ত হয়ে যায়। আগ্রহীরা শপের ডিটেইলস ও ওয়েব লিংকসহ (যদি থাকে) ইনবক্সে টোকা দিয়েন।

পুনশ্চঃ শপ রেজিঃ করার জন্য একটা ফি ($25 USD) আছে। এটা ফি হিসেবে নিলেও মূলত ক্রেডিট হিসেবে শপ মালিকদের একাউন্টে জমা হবে যা পরবর্তীতে শপ/প্রোডাক্ট/অফার টাউন-সেন্টার স্ট্রিমে বুস্ট করতে ব্যবহার করতে পারবেন। এবং এই ফি প্রথমেই দিতে হবে না। চার/পাঁচ মাস আমাদের প্লাটফর্ম ব্যবহার করার পর যদি শপ মালিকরা মনে করেন এই ২৫ ডলার দেয়া যেতে পারে, তাহলে দিবেন। নয়তো রেজিঃ ক্যান্সেল করে দিতে পারবেন এবং কোন ফি দিতে হবে না।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।