ড্রিমার ওয়ার্ল্ড গেমটারে TC Play (টাউন-সেন্টার প্লে) নামে রি-ব্রান্ডিং করতেছি। ভার্সিটিয়ানের ফিচারগুলোর টেস্টার তৈরি করতে গিয়ে মূলত ড্রিমার ওয়ার্ল্ডের জন্ম হয়েছিলো। ভার্সিটিয়ানের সকল ফিচার + আরো অনেক কিছু মিলে হচ্ছে থিংকার ক্লাউড। টাউন-সেন্টার যেটার অংশ।

টাউন-সেন্টার মূলত একটা টাউন হাব, যেখানে একটা শহরের সকল কিছু আছে। আর TC Play হচ্ছে সেই টাউনের ভার্চুয়াল রূপ। রিয়েল টাউন-সেন্টারে আপনি রিয়েল নিউজ পড়বেন, বাচ্চার জন্য রিয়েল টিউটর খুঁজবেন, বাজার থেকে রিয়েল পণ্য কিনবেন, রিয়েল এডুকেশন/স্কিল গেইন করবেন, রিয়েল জব খুঁজবেন। TC Play-তে এগুলো সবই হবে তবে ভার্চুয়ালি। মানে, টাউন-সেন্টারে যা যা করা যাচ্ছে ওখানেও তা করা যাবে, তবে আপনার যেভাবে ইচ্ছা করতে পারবেন। অতিরিক্ত যেটা আছে সেটা হলে গেমের ভেতরে লাইফ-পার্টনার খুঁজে বিয়ে করতে পারবেন, বাচ্চা হবে এবং সেই বাচ্চারে প্রপার প্যারেন্টিং দিয়ে সফল হতে সাহায্য করতে পারবেন। এভাবে ২/৩ বছর পর পর নতুন জেনারেশন তৈরি হবে।

আমাদের এক দিন = TC Play-তে ৩০ দিন বা ১ মাস বা ৭২০ ঘন্টা। ১২ দিন গেমটা খেলা মানে আপনার বয়স ১ বছর বেড়ে গেল। রিয়েল লাইফে এক বছর পার হলে TC Play-তে ৩০ বছর ৪ মাস চলে যাবে। ফলে, আজকে আপনার নেয়া একটা সিদ্ধান্ত ৩০ বছর পর কেমন প্রভাব ফেলতে পারে আপনার জীবনে, তার সিমুলেশন দেখতে পাবেন। এই গেমটার এডুকেশনাল ভ্যালু আছে। থিংকার কিডস ও স্কুলে এটা ইন্টিগ্রেট করবো ভবিষ্যতে।

আগামী বছর জানুয়ারী বা ফেব্রুয়ারীর মাঝামাঝি নাগাদ পাবলিক বেটা এভেইলেবল হবে।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।