থিংকার ক্যারিয়ারের প্লাটফর্ম CSAI beta2 রিলিজ হলো আজকে। প্রথম ১০০০ আর্লিবার্ড সদস্যদের ভেতরে যারা এখনো ইনভাইটেশন পাননি তাদেরকে আগামীকাল থেকে ইনভাইটেশন পাঠানো শুরু হবে। ইনবক্সে নক করতে হবে না, ইনভাইটেশন পেয়ে যাবেন আপনার সিরিয়াল আসলেই। আপনি দেরিতে ইনভাইটেশন পাচ্ছেন মানে আমাদের কাছে আপনার গুরুত্ব কম এরকম না, আসলে প্লাটফর্মটা খুব দ্রুত রিলিজ দিচ্ছি বলে অনেক কিছুই এখনো স্ট্যাবল না। আমরা চাই না পেইড ইউজাররা কোন ধরনের সমস্যা ফেস করুক, ফলে একটু দেরিতে হলেও আপনারা ভালো সেবা পান যাতে, সেটার নিশ্চয়তা দেয়ার চেষ্টা করছি।



এই প্লাটফর্মটা থিংকার কিডস, স্কুল, কলেজ (ভার্সিটিয়ান) এর পরে ২০২৫-এ রিলিজ দেয়ার প্ল্যান ছিলো। কোভিড পরিস্থিতি এবং হঠাৎ আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ব্রেক থ্রু-র কারণে দুই বছর আগেই ডেপ্লয় শুরু করেছি। সেই সাথে অনেক সীমাবদ্ধতার ভেতরে কাজ করতে হয়, বুঝতেই পারছেন! এই সীমাবদ্ধতাটুকু ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইলো। আর প্রি-অর্ডার যারা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা!
এবছর আরো ৯ হাজার পেইড সাবস্ক্রাইবার নেয়ার পরিকল্পনা রয়েছে যাদের সাবস্ক্রিপশন ফি হবে বছরে ১২ ডলার। আর স্টুডেন্টদের জন্য ফ্রি। তবে, শুধুমাত্র ভার্সিটিয়ানের ভেরিফাইড স্টুডেন্টরা এই ফ্রি একসেস পাবেন। গত কয়েক বছর ধরে যারা ভার্সিটিয়ান ব্যবহার করছেন এবং একাউন্ট ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পন্ন করেছেন, তারা আজকে থেকেই CSAI (CareerSKiLLAI .com)-এ একসেস করতে পারবেন।

থিংকার ক্লাউডে মাইগ্রেশন চলার কারণে ভার্সিটিয়ানে নতুন সদস্য নেয়া বন্ধ আপাতত। আগামী মাস থেকে আবার একাউন্ট তৈরি ও ভেরিফিকেশন প্রসেস শুরু হবে ভার্সিটিয়ানে। ভেরিফিকেশন প্রসেসে আপনার স্কুল/কলেজ/ভার্সিটির Varsitian Club ও Town-Center থেকে সাহায্য পাবেন। এবছরের ভেতরেই আমরা ৬৪ জেলায় টাউন-সেন্টার কার্যক্রম শুরু করতে যাচ্ছি। আমি নিজে আগামী ১৮ জুলাই থেকে জেলায় জেলায় ট্যুর শুরু করার প্রস্তুতি নিচ্ছি এই নেটওয়ার্ক তৈরি করার জন্য।

বলে রাখা ভালো যে— স্টুডেন্ট ভেরিফিকেশন প্রসেসে আপনাদের কিছুটা খরচ হতে পারে যা সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত হবে। এটা এক-কালীন ফি এবং এই টাকাটা মূলত টাউন-সেন্টারের পরিচালক ও ভার্সিটিয়ান ক্লাবের সদস্যরা নিবে, আমাদের (থিংকার ক্লাউডের) একাউন্টে আসবে না। যেহেতু এধরনের প্রসেসে জনবল ও সময় খরচ হবে, তাই এই সামান্য ফি তাদের প্রাপ্য বলে আমরা মনে করি এবং আমরা এই ফি কালেক্ট করার অনুমতি প্রদান করবো। তবে কোন টাউন-সেন্টারের পরিচালক যদি মনে করে তারা ফি নিবে না, সেটা তাদের বিষয়। আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন এবং ভার্সিটিয়ান ক্লাব কিংবা টাউন-সেন্টারের কার্যক্রমে জয়েন করে থাকেন, এই ফি-এর একটা অংশ আপনিও পেতে পারেন। ভার্সিটিয়ান ক্লাবের কার্যক্রম পুনরায় শুরু হওয়ার পর এবিষয়ে ভার্সিটিয়ান ও টাউন-সেন্টারে আপডেট পাবেন। আমরা আগামী এক বছরে দুই লাখ স্টুডেন্টদের ভেরিফাই করার একটা ফ্রেমওয়ার্ক দাঁড় করাতে কাজ করে যাচ্ছি।

ফেসবুক থেকে যারা CSAI এর জন্য প্রি-অর্ডার করেছেন, এই পোস্টটা মূলত তাদের উদ্দেশ্যে দেয়া। সেই সাথে বেটা রিলিজের পোস্টের পর স্টুডেন্টদের ফ্রি একসেস পাওয়ার উপায় যারা জানতে চেয়েছিলেন, তাদের উদ্দেশ্য একটা ক্যাজুয়াল পোস্ট, তাই প্রফেশনাল টোন পরিহার করা হয়েছে এবং ভাষাগত অসতর্কতা থাকতে পারে। যেকোন ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান রইলো, সেই সাথে যেকোন প্রয়োজনে যোগাযোগ করতে পারেন।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।