প্যারেন্টিং বইটা লেখা শেষ, এখন গুছাচ্ছি। প্রায় এক হাজার পৃষ্ঠার মত কনটেন্ট যাবে বইটায়, সাথে আরো প্রায় ১৫ হাজার পৃষ্ঠার মত কনটেন্ট আছে। এই বইটা লিখতে গত দশ বছরে আমি প্যারেন্টিং + সাইকোলজি ও ফুড সায়েন্স নিয়ে ৯৭-টা বই পড়েছি এবং উইশলিস্টে আরো ২০০+ বই আছে (যেগুলো পড়বো সামনে)। সাথে ওয়েব থেকে হাজার পাঁচেক আর্টিকেল পড়েছি ও ২০০+ ভিডিও দেখেছি যাতে প্রায় ৩০০ ঘন্টার মত কনটেন্ট ছিলো।

আমি যে নতুন বইয়ের ফরম্যাট দাঁড় করিয়েছি (যেটার নাম দিয়েছি Book 4.0) ওখানে এই সমস্ত কনটেন্টগুলো ধীরে ধীরে যুক্ত হতে থাকবে। মানে বিষয়টা এরকম যে- আমি যতদিন বেঁচে থাকবো ততদিন প্যারেন্টিং এর উপরে কনটেন্ট ওখানে যোগ করতে থাকবো। Book 4.0 ব্যাপারটাই এরকম। আপনারা এরকম কোন টপিকের উপরে Book 4.0 নিয়ে কাজ করতে চাইলে জানাতে পারেন।

প্যারেন্টিং এর উপরে এই বইটা অক্টোবরের পরে রিলিজ দেয়ার প্ল্যান। ক্যারিয়ার প্লাটফর্মটা ফুল রিলিজ দিয়ে যখন Thinkr Kids রিলিজ শুরু করবো, তখন পেপারব্যাক বইটা পাবলিশ করে অনলাইনে Book 4.0 ডেপ্লয় শুরু হবে।
ছবিতে যে ছয়টা কাভার ফটো দেখছেন, এই ৬টা বিষয়ের উপরে ৬টা Book 4.0 লিখছি। কিংবা লিখছি না বলে বানাচ্ছি বলা ভালো। Book 4.0 মোর দ্যান অ্যা ট্রেডিশনাল বুক!

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।