সাইড ইনকাম নিয়ে ইনবক্সে এত লোক নক দিবে ভাবিনি। এত লোকের সাথে ইনবক্সে কথা চালিয়ে গেলে আমার আর কাজ করার সময় থাকবে না, তাছাড়া ফেসবুকেরও কিছু রেস্ট্রিকশন আছে। এই যেমন— দুইটা ম্যাসেজ আমি প্রায় সকলকেই কপি-পেস্ট করে পাঠিয়েছি। একই ম্যাসেজ বেশি পাঠালে ফেসবুকের এ.আই সেটাকে স্প্যাম হিসেবে গণ্য করে ব্লক করে অনেক সময়, তাই একটানা পাঠানোও যাচ্ছে না। ফলে, অনেক লোকরে এখনো রিপ্লাই দেয়া হয়নি। প্লাটফর্মটা রিলিজের পর আপনাদের সাথে আবার কথা বলবো। একটু ধৈর্য ধরেন প্লিজ।

আমরা মূলত চাচ্ছি সবাই নিজ নিজ ক্যারিয়ারের অভিজ্ঞতা দিয়ে অন্যদের হেল্প করতে। কিন্তু এরকম অনেক লোক আছেন যারা ঠিক জানেন না কেমন ধরনের কনটেন্ট বা সার্ভিস জেনারেট করতে পারেন (নিজেদের ক্যারিয়ারের বাইরে)। তাদেরকে একটা আইডিয়া দেই—

Productivity Tools নামে একটা সেকশন আছে আমাদের CareerSKiLLAI প্লাটফর্মে যেখানে সকলের জন্য Career ও AI রিলেটেড যত টুল আছে সেগুলোর বিষয়ে আমরা কনটেন্ট তৈরি করবো। এই যেমন টুলগুলো কী কাজে লাগে, কিভাবে কাজে লাগে এবং বিভিন্ন স্কিলের ডেভেলপে এগুলো কিভাবে ব্যবহার করা উচিত, এরকম। মোটামুটি কম্পিউটার লিটারেসি আছে এবং ইংরেজী মোটামুটি বুঝতে পারেন এরকম যেকেউই এধরনের কনটেন্ট তৈরি করতে পারবেন। আমরাও গাইডলাইন ও প্রয়োজনীয় রিসোর্সের লিংক দিয়ে আপনাদের হেল্প করবো। আপনাদের কাজ হচ্ছে এই টুলগুলোর উপরে বাংলায় কনটেন্ট তৈরি করা।

আরেকটা বিষয় হচ্ছে এধরনের সার্ভিস ও টুলসের সংখ্যা এখন জ্যামেতিক হারে বাড়তে শুরু করেছে, বিশেষ করে AI এনাবলড টুল। ফলে, কনটেন্ট বানিয়ে আপনি শেষ করতে পারবেন না। কাজ শুরু করে দিতে পারেন। নিজেদেরও কাজে লাগবে এই জ্ঞান।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।