কলেজ লাইফে থাকতে একটা হসপিটাল ম্যানেজমেন্ট সিস্টেম বানিয়েছিলাম। ডিস্ট্রিবিউটেড এপ্লিকেশন ছিলো। ঐসময় এধরনের এপ্লিকেশন এদেশে নতুন জিনিস ছিলো ফলে দক্ষ লোকজন পাওয়া যেত না সাপোর্টের জন্য। কম্পিউটার কেনা, নেটওয়ার্কিং করে দেয়া, ক্লায়েন্ট-সার্ভার সেটাপ করা থেকে শুরু করে ট্রেইনিং পর্যন্ত আমাকেই করতে হতো। এই সুবাদে অনেকগুলো জেলায় ভ্রমণ করা হয়েছে, থাকা হয়েছে দিনের পর দিন। ভালোই লাগতো। এইসব কাজ এবং ভ্রমণ মিলে ৪১টা জেলায় যাওয়া হয়েছে। আর ২৩টা জেলার জন্য ৬৪ জেলা কভার করা হয়নি।

থিংকার পয়েন্ট তৈরির জন্য ৬৪ জেলায় ক্যাম্পেইনের যে পরিকল্পনা নিয়েছি, বেঁচে থাকলে এবার হয়ে যাবে ইনশা'আল্লাহ। এই ৬৪ জেলা ক্যাম্পেইন আগামী বছর শুরু করার প্ল্যান। আপাতত আনঅফিশিয়ালি কয়েকটা জেলায় ঘুরে আসবো ভাবছি। আজকে থেকে শুরু করলাম।

এটা পুরোপুরি আন-অফিশিয়াল ট্যুর। দু'টো উদ্দেশ্যে এই ভ্রমণ শুরু করেছি।
- প্রি-ক্যাম্পেইন একটিভিটিস এবং
- এলাকা বদল করলে প্রোডাক্টিভিটি কেমন বাড়ে, সেটা দেখা।

যদি ঢাকার বাইরে এভাবে ঘুড়ে বেড়ানোতে কোন সমস্যা না হয় এবং প্রোডাক্টিভিটি বাড়ে, তাহলে ঢাকায় আর স্থায়ী অফিস নেব না। আম্রিকান অফিসরে বলবো বাংলাদেশের দুই বছরের অফিস ভাড়া ও ইন্টেরিয়র করার টাকা একবারে পাঠিয়ে দিতে। সেই টাকা দিয়ে একটা RV কিনে ভ্রাম্যমাণ ট্রেলার অফিস বানাবো। অফিস ঘুড়ে বেড়াবে বাংলাদেশময়, সাথে আমরাও।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।