আমি যা নিয়ে কাজ করছি, তার সামারি আছে এই ছবিতে। দশ বছর ধরে এই পুরো ব্যাপারটা নিয়ে গবেষণা ও ডেভেলেপমেন্ট চালিয়ে যাচ্ছি যা এখন ইমপ্লিমেন্টেশন ফেজে আছে। এটা শুধুমাত্র বাংলাদেশ ভিত্তিক উদ্যোগ না, পুরো পৃথিবীজুড়ে চলবে এর কার্যক্রম। এই প্লাটফর্ম থেকে একদিন বিলিয়ন বিলিয়ন লোকের উপকার হবে। লোকজন তাদের ব্যক্তিগত জীবন, একাডেমিক জীবন, ক্যারিয়ার এবং জীবিকা অর্জনে সাহায্য পাবে এই প্লাটফর্ম থেকে।

সেই বিলিয়নের হিসাব বাদ দিয়ে যদি শুধুমাত্র বাংলাদেশের কথাই বিবেচনা করি এবং কমপক্ষে এক কোটি লোক যদি এর থেকে সরাসরি উপকার পায়, তাহলেও আমার জীবন স্বার্থক। আর এই এক কোটি লোকের উপকারে আসতে যদি আরো বিশ বছরও লেগে যায়, তাহলে আজকে থেকেই প্রতিদিন গড়ে ১৩৬৮ জনের বেশী লোকের উপকার হচ্ছে।

মানে, আমি যদি আর বিশ বছর বেঁচে থাকি এবং আমার কাজ থেকে কমপক্ষে এক কোটি লোকেরও উপকার হয় তাহলে এখন থেকে আমার প্রতিদিনের বেঁচে থাকার অর্থ হচ্ছে ১৩৬৮ জন লোকের উপকার হওয়া। নিজের জীবনকে এবং নিজেকে আমি এভাবেই মূল্যায়ণ করি।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।