এই মানুশগুলোর জন্য কিছু করতে ইচ্ছা করে। কিন্তু আমার সেই ক্ষমতা নেই। যদি আকিজ গ্রুপের মত কোন গ্রুপের মালিক হতাম বা নীতি নির্ধারনী পর্যায়েও থাকতাম তাহলে এদের জন্য ৩০-৫০ টাকার ভেতরে এনার্জি বার/ব্যালেন্স বার টাইপ কোন প্রোডাক্ট বের করতাম। উন্নত বিশ্বে এধরনের প্রোডাক্ট পাওয়া যায়। এতে একজন মানুশের জন্য প্রয়োজনীয় সকল খাদ্য উপাদান থাকে।

তবে আমার একটা ক্ষমতা আছে। চিন্তা করার ক্ষমতা। বেশ কয়েক বছর ধরেই একটা আইডিয়া নিয়ে ভাবতেছি। এরকম একটা শপ যদি করা যায় যেখান থেকে মিনিমাম কস্টে ব্যালেন্স ডায়েট নিশ্চিত করা যায়। অনেক ঘাঁটাঘাটি করে ও চিন্তা করে এরকম একটা আইডিয়া দাঁড় করিয়ে রেখেছি। আপাতত আইডিয়াটা আমার আইডিয়া বুকে ঘুমাচ্ছে। সময় থাকলে বাস্তবায়ন শুরু করতে পারতাম। সময় নাই। কিংবা যথেষ্ঠ পরিমান টাকা থাকলেও টিম তৈরি করে শুরু করে দেয়া যেত। একদিন সময় কিংবা টাকা হলে অবশ্যই এই প্রজেক্ট শুরু করবো।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।