ফেসবুকে একটা ভাইরাল পোস্ট কিছুদিন পর পরই চোখে পড়ে। পোস্টটা এরকম-

Before you get married...
Discuss bills, parenting styles, credit, debt, religion, how to deal with family, what beliefs will be instilled in your children, childhood traumas, sexual expectations, partner expectations, financial expectations, family health history, mental health history, bucket list, dream home, careers and education, political views and whatever else comes to mind.

“Love is not enough.”

এটা খুবই সত্য কথা। এর সাথে আরো কিছু বিষয় আছে।

কিভাবে বুঝবেন পার্টনারশীপ পারফেক্ট হতে পারে এই টাইপ গাইডলাইন দেয়া কঠিন ব্যাপার। একটা সহজ উপায় হচ্ছে অন্যজনের ইন্টারেস্ট ও ট্রেইটের সাথে নিজের ট্রেইটগুলোর মিল বের করা। ম্যাচমেকিং সাইটগুলো এধরনের এলগরিদম ব্যবহার করে। কিন্তু, এটাই যথেষ্ঠ না। যাকে বিয়ে করছেন তার ফ্যামিলিও গুরুত্বপূর্ন। মানে, ম্যাচিং শুধুমাত্র দুইজনের সাথে করলে হয় না, দু'টো ফ্যামিলিও ম্যাচ করতে হয়।

প্যারেন্টিং নিয়ে যে বইটা লিখছি, ওটার প্রথম অধ্যায় হচ্ছে- 'ভালো প্যারেন্টস নিশ্চিত তখনি হবে যখন ম্যারেজটা ভালো হবে।' সেখানে এই বিষয়গুলো কাভার করতে গিয়ে প্রথম অধ্যায়ের সাইজ এত বড় হয়ে যাচ্ছে যে মনে হচ্ছে ম্যারেজ নিয়ে একটা আলাদা বই লেখা দরকার। তো ভাবছি, এটা নিয়ে আলাদা বই লিখবো কিনা।

Trivuz Alam

Trivuz Alam

কাজ করি তথ্যপ্রযুক্তি নিয়ে, বাদবাকী সব ভালো লাগা থেকে করা। নতুন কিছু শিখতে ভালো লাগে। গেমিং, বই পড়া, ফটোগ্রাফি, ভ্রমণ করা হয় ভালো লাগার জায়গা থেকে। আর ভালো লাগে চিন্তা করতে। সেসব চিন্তার কিছু কিছু প্রকাশ করবো এখানে।